আমি নূরজাহান
ছাতকছড়া গাঁয়ের নারী
আমার কোন অপরাধ নেই
তোমরা ক্যান আমার বিচার করো


আমি সীমা
তোমারই বোন, তোমারই কন্যা
তবে ক্যান আমারে বে-ইজ্জত করো


আমি ইয়াসমীন
তোমারই আশ্রিতা, আত্মীয় তোমারই
তবে ক্যান দাও মৃত্যু বিষ, ক্যান দাও
গরম ছ্যাকা, ক্যান ফেলে দাও আমায়
নিচের রাস্তায়, রাখো অনাহারে


আমি তোমার সন্তান
তবে ক্যান জন্মের আগেই দিচ্ছো
ভাসিয়ে, নই তো আবর্জনা তবে
ক্যান আমার ঠিকানা আজ ডাস্টবিন


আমরা কী তোমাদের স্বজন নই ?