মোবাইলটা বাতিল করো
যে মোবাইল সংসারে অশান্তি আনে
কাজ কি তাকে কাছে রেখে


এমনিতেই অশান্তির শেষ নেই
তার ওপর এই নতুন যন্ত্রণা
তোমার সঙ্গে রাগ করতে করতে ক্লান্ত
রাগ করতে ভালো লাগে না আর।


তোমার কী অবস্থা জানি না ! অজ্ঞ তোমার
সব বিষয়ে আমি ! কোন কিছুই জানতে দাওনি !
জানতেও চাইনি। ক্লান্ত, অবসন্ন বিদীর্ণ এক
জীবনের কাছে সমর্পিত হয়ে আকাশ-জ্বলা নক্ষত্রের জন্য
বুকের ভেতর বাজিয়ে চলেছি ‘বড়ে গোলাম’


তুমি ফিরে এসো। ফিরে এসো এই জীবনের খেলাঘরে।


কবিতাটা লিখে খুব খুশি হলো সংবৃতা ।


র’এর জন্য লিখেছে, জীবনটা তো র’কেই দিয়েছে।