বিষণ্ন হৃদয় কাঁদে আর যে কাঁদে
ধরা পড়েছে সে দুঃখ ব্যাধের ফাঁদে
ধরিত্রি চলে গেছে একমাস পার
মন থেকে যাচ্ছে না ব্যথাভার


কিছুই ভালো লাগে না আর
ব্যথার নুড়ি পিচ্ছিল ছড়িয়ে যাচ্ছে
চলার পথে যেন সুদৃশ্য মার্বেল ছোটবেলার


হাঁটতে গেলেই হোঁচট খায়
আছড়ে পড়ে দুঃখ-কাদায়
অসোয়াস্তি গিলছে সময় থেকে সময়
মনটা শুধু ডুবছে কেবল বিষণ্নতায়


বিষণ্ন হৃদয় একাকি চিল উড়ছে
আমার ধুসর জীবনের কুয়াসা নিয়ে
আগুন রঙা ডুবন্ত সূর্যের এই একলা আকাশে