অন্ধকার ঝাঁপ দিয়ে আছে রাতের বুকে
সেই বুক চিরে জ্বলছে স্ট্রীট লাইট
জানালায় ভাসছে নীল আকাশ
সেখানে ভাসছে সাদা কালোর মিশেলে কুণ্ডল মেঘ
শৈত্য প্রবাহের কুয়াশা ঘেরা প্রকৃতি
চুপচাপ বিছানায় ভাবছি ধরিত্রির মুখ


তুমি শুয়ে অন্যঘরে
একা প্রহর যাচ্ছে নির্ঘুম চোখে
গা ছুঁয়ে যায় শীতল ছায়া
কী করবো ভাবছি, ঘুমাবো না লিখবো


এতো কবিতা নয়, এ আমার ব্যথার নীল জল
হেমন্তের ধূসর বাণী বুকের ভেতর করছে খলবল

এ আমার হৈমন্তিকা।