১.
বিশ্বের সেরা লাল-সবুজের পতাকা দেখে আমার জুড়িয়ে গেল চোখ
মনে পড়লো ‘জল-স্থলের মাদুর থেকে নামো’ বলো এখন নামবে কোন লোক !
২.
জনতা কেন হয় না উত্তাল, আসছে না কেন ‘৬৯, ‘৭১ এর মতো দিন
কেন পুড়ছে ঘর-দোর,মরছে মানুষ কেন দেশে আজ গণতন্ত্র পরাধীন
৩.
পুড়ে যওয়া স্বজনের তরে আজ ভোরের আভাস চাই
অবরোধ, হরতাল বাদ দিয়ে এস জনতার গান গাই
৪.
এক অবরোধ ছেড়ে আর এক অবরোধে বলো কোন ধারায় চলছে এই দেশ
জনতা কোথায়, কোথায় আমরা, কোথায় দাঁড়িয়ে আজ আমাদের বাংলাদেশ