খোকা-খুকু শোন বলি
হাতে নাও তুলি
মনটি দিয়ে আঁকো দেখি
দূর তারাগুলি


চাঁদ আঁকো সূর্য আঁকো
আকাশের নীলে
মাছ আঁকো খলবলানো
নদী খাল বিলে


চাষি আঁকো লাঙল কাঁধে
সাথে আঁকো গরু
সৌধ আর শহীদমিনার
আঁকা করো শুরু


রঙটা দাও ভালো ক’রে
আঁকা ফুলটায়
লাল সবুজ রঙ রাখো
দিবে পতাকায়