বাংলাদেশের শাপলা শালুক
দোলে ঝিলের জলে
তাদের সাথে মুখটি তোমার
দোলে বুকের তলে


বাংলা আমার মা
তুমিও আমার মা


মায়ের মতো দেশটি আমার
মায়ার আঁচল ধরে
তোমার কোলে কাজলাদিদি
শুনি যে মন ভরে


বাংলামায়ের স্নেহের আমি
তোমার কোলে হাঁটি
তোমার কথা মাথায় নিয়ে
রাখবো বাংলা খাঁটি