আকাশ বাতাস জড়া-জড়ি  
তোমার শ্বাসে মা
বলছে ডেকে পাহাড় বৃক্ষ
নদীর কাছে যা


নদীর কুলে গিয়ে যখন
কলধ্বনি শুনি
আমার বুকে তোমার কন্ঠ
ওঠে মা গুনগুনি


জলের রেখা লাগায় তাড়া
মাঠের কাছে যা
সবুজ মাঠে তোমার প্রিয়
আদর ভাসে মা


জলদ ভাসে আকাশ নীলে
সূর্য নিয়ে বুকে
দেশের কোলে আমরা সবে
আছি মাগো সুখে


তোমায় দেখি দেশের মাঝে
চোখে থাকে রেশ
তুমি আমার ভালোবাসা মা
তুমি আমার দেশ