বিশ্ব সভায় অনন্ত তুমি
অমর তোমার ঋক
কবিতা গানের ভাস্কর
অজর তোমার দৃক


অতল তব কাব্য-কাহিনী
নাই যে তার ক্ষয়
সুরের ধারার মানস নদী
তারই যে পরিচয়


না থেকেও বাজাও তুমি  
তোমার গানের ছন্দ
কবিতার কলি চৈত্র বায়ে
বয় যে মৃদুমন্দ


লিপিগুলি সব গাঁথা আছে
সবার মনতারে
সহজ সরল লেখনি তাই
পড়ি বারেবারে


আমার আকাশে দিয়েছ তুমি
দীপ্ত আলোর কণা
কবিগুরু তুমি,নাও দক্ষিণা
করি তোমার অর্চনা