কাছে এসো, এসো কাছে
এতো করে ডাকছি শুনতে পাচ্ছো না


আমি কী অপয়া অচ্ছ্যুৎ
ডাকলে আসো না, কথা বলো না


আমার কথা কী রঙ চটা ছেঁড়া ফাটা কাপড়
নয় ঘিনঘিনে কাদামাটির তাল
আমি কী বেনোজলে ভেসে আসা ময়লা আবর্জনা


এসো কাছে, এসো, বসো
শোনাবো কাব্যের সহস্র উপাদানে গাঁথা শব্দাবলী
শুনবে মহাদেব সাহা, শুনবে সুকান্ত, নজরুল, রবীন্দ্রনাথ
নবীন তরুণ কবি তাও শোনাতে পারি, এসো কাছে


মুঠো ভরে দেবো সোনালি ধান
চাঁদ রাতে কাশফুলের বনে শুধু দুজনে
বুড়িগঙ্গায় যেদিন ড্রেজিং শেষ হবে সেদিন
নৌকায় প্রচুর বেড়াবো দেখো তুমি
যমুনা ব্রিজ যাবে পদ্মা দেখতে, ওখানে রিসোর্টে
খাবো, গল্প করবো, খুব ধুমসে হাসবো
শুধু দুজন আর কেউ নয়


চলো ট্রেনে যাই, কমলাপুর থেকে চলে যাবো
এক স্টেশন ছেড়ে আর এক স্টেশন
জমজমাট কোলাহলে ব্যস্ত দুজন শুধুই দুজন
শূন্য প্ল্যাটফর্ম একাকী দুজন শুধুই দুজন


আবোল-তাবোল বকাবকি ভালো লাগছে না আর
নাই এলে কাছে থাকো দূর হতে দূরে, বহুদূরে


দুঃখ একটাই এলে না কাছে