আফজাল সুয়েব

জন্ম তারিখ ৩০ জুন ১৯৯৭
জন্মস্থান Sylhet, Bangladesh
বর্তমান নিবাস Bishwanath, Bangladesh
পেশা Student, Pharmesist
শিক্ষাগত যোগ্যতা HSC
সামাজিক মাধ্যম Facebook  

আফজাল সুয়েব। জন্ম ১৯৯৭ সালের ৩০ জুন নানার বাড়িতে। বাবা মো:আব্দুল কুদ্দুছ, মা মোছা:সেলিনা বেগম। ছোট বেলা থেকেই কবিতার প্রতি ভালোবাসার শুরু,আয় আয় চাঁদ মামা ছড়া পড়ার থেকেই মন ঝুকে পড়ে কবিতার প্রতি।কাজি নজরুলের কবিতায় অনুপ্রাণিত হয়ে নিজ থেকে কবিতা লিখার শুরু।তাছাড়া ছোটমামা জাকির মোহাম্মদ সাহিত্য প্রেমী হওয়ায় এ বিষয়ে একটু বেশিই সাপোর্ট মিলেছে।না চাইতেই হাতের কাছে মিলে যায় ছোটমামার গড়া বিশাল বইয়ের সম্ভার যাকে লাইব্রেরী বলে।বোর্ড বই রেখে কবিতা গল্পের বই পড়তে গিয়ে কতো যে গালি শুনতে হয়েছে তার ইয়ত্তা নেই।বিনিময়ে মনে বাসা বাধলো কবিতা। প্রথম কবিতা "স্মৃতি" প্রকাশিত হয় সিলেট মুরারিচাঁদ কলেজ কবিতা পরিষদ কর্তৃক প্রকাশিত সাহিত্য সংখ্যা ত্রৈমাশিক জাগরণে। , লেখাপড়া : সাড়ইল একানারাইন সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পাঠশালা অধ্যায় শেষ হয়। তারপর বাবার কর্মস্থলের পাশে ঘাগুটিয়া হযরত শাহজালাল (র) উচ্চ বিদ্যালয় থেকে সফলতার সাথে এসএসসি পাশ করার পর সিলেটের মদনমোহন কলেজ থেকে এইচএসসি শেষ করে বর্তমানে সিলেট মুরারিচাঁদ কলেজ ডিগ্রী ২য় বর্ষের ছাত্র।

আফজাল সুয়েব ৪ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আফজাল সুয়েব-এর ৮৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/৯
১২/৮
২/৭ ২২
১৬/২
২৫/৮ ১০
২৩/৮
২০/৮
১৫/৮
১০/৮ ১০
৯/৮
৮/৮
৭/৮
৭/৮
৫/৮
৫/৮
৩০/৭
২৪/৭
১৬/৭
৪/৭
২৮/৬
২৭/৬
১/৫
৩০/৪
৮/৩ ১৮
৭/৩
২০/১২
১৮/১২
১২/১২
১৬/১০
২৯/৭
২৫/৩
২২/৩
২০/৩
১৯/৩
১৮/৩
১৭/৩
১৬/৩ ২০
১৬/৩ ১২
১৩/৩ ১২
১১/৩ ১৪
১০/৩ ১৬
৯/৩
৬/৩
৫/৩
৩/৩
১/১
১৩/১১
১৩/১১
৩০/৯
২০/৯

এখানে আফজাল সুয়েব-এর ৩টি কবিতার বই পাবেন।

একমুঠো স্বপ্ন একমুঠো স্বপ্ন

প্রকাশনী: বাংলার প্রকাশন
কবিতার জলছবি কবিতার জলছবি

প্রকাশনী: ইচ্ছে স্বপ্ন প্রকাশনি
সাত সাগরের ওপারে সাত সাগরের ওপারে

প্রকাশনী: ইচ্ছে স্বপ্ন প্রকাশনি

তারুণ্যের ব্লগ

আফজাল সুয়েব তারুণ্য ব্লগে এপর্যন্ত ৭টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৭টি লেখার লিঙ্ক নিচে পাবেন।