আবুযর গিফারী

আবুযর গিফারী
জন্ম তারিখ ১০ ফেব্রুয়ারি ১৯৮৫
জন্মস্থান ভূরুঙ্গামারী, কুড়িগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর
সামাজিক মাধ্যম Facebook  

বাংলার উত্তরাঞ্চলের জেলা কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বাগভাণ্ডার গ্রামে ১৯৮৫ সালের ১৫ ফেব্রুয়ারিতে জন্ম। পিতা আবুবকর সিদ্দিক এবং মাতা বেগম রোকেয়া। প্রাইমারি স্কুলের গণ্ডি পেরুনোর আগেই লেখালেখিতে হাতেখড়ি, যদিও প্রথম লেখা প্রকাশ হয় বেশ পড়ে, অষ্টম শ্রেণিতে পড়ার সময়, ১৯৯৯ সালে। "শুধু তুমি নেই" শিরোনামের কবিতাটি একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত, মাসুদ করিম সম্পাদিত একটি পত্রিকায়। তার তিন বছর পরেই প্রকাশ হয় "অশ্রু ভেজা সমাধি" নামে একটি উপন্যাস। ঢাকার বাংলাবাজারের "চৌধুরী পাবলিশিং হাউজ" এটি প্রকাশ করে। ব্যাপক পাঠক নন্দিত হয়েছিল উপন্যাসটি। এসময়েই বেশ কয়েকটি সাহিত্য সাময়িকীর সম্পাদনা করার সুযোগ হয় এবং জাতীয় পত্রিকাতেও নিয়মিত লেখা প্রকাশ হতে থাকে। তারপরেই লেখালেখিতে ছন্দপতন হয়। জীবনসংগ্রামে অবতীর্ণ হয়ে লেখালেখি থেকে ছিটকে পড়তে হয় বেশ কয়েকটি বছর। ২০১১ সালে ঢাকার একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠানে সম্পাদনা বিভাগে যোগ দেওয়ার সুবাদে আবার লেখালেখিতে মনোনিবেশ। ২০১৩ সালে প্রকাশ পায় "রমজান কুরআন ও বিজ্ঞান" নামে একটি গবেষণাধর্মী গ্রন্থ। এখনো কোনো কাব্যগ্রন্থ প্রকাশ হয়নি।

আবুযর গিফারী ৮ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আবুযর গিফারী-এর ৬৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/১২
৭/১২
৬/১২
৫/১১
২৫/১০
১৫/১০
১১/১০
৭/১০
৬/১০
৪/১০
৩/১০ ১০
২/১০
১/১০
৩০/৯
১২/৩
১১/৩
১০/৩
৮/৩
৭/৩
২০/২
১৫/২
১৪/২
১৩/২
১২/২
১০/২
২৪/১
২৩/১
২২/১
১৭/১
৯/১২
১৬/১০
২৫/৮
২১/৮
৩/৮
২/৮
১৬/৬
১৮/৪
১৬/৪
২৯/৩
২৮/৩
৫/৩
২৯/২
২৮/২
২৩/২
১৪/২ ১০
১৩/২
১০/২
৮/২
৬/২
৫/২