দুনিয়ারী মোহে হারায়য়া আমি ,শুধু চাই টাকার জাল ,
ইহকালেই করব সব ,অপেক্ষা নেই পরকাল .....
দুটি কাল থাকিয়াও যেন আমরা ভুলি পরকালের সব ,
জানে না মন ,জানে না ,ইহকালই সব ।
আলাহ তায়ালা পরকাল সাজিয়েছে কতনা ভেবে ,
তবে আমরা জানি না পরকাল কি সবে ??


আল্লাহ তায়াল ,
নেককার মুমিনের রেখেছেন জন্য এমন পুরষ্কার ,
তৈয়ার করে রেখেছেন বাহির কল্পনার ।।


এমন কোন চক্ষু নাই ,
      যা দেখেছ কোন দিন ...
এমন কোন কর্ণ নাই ,
      যা শুনেছ কোন দিন ...


স্বর্ণরূপা দালান কোঠা পাবে মনের মত ,
স্প্রিরিনের গতি তাতে থাকবে শত শত ।।


কত আনন্দ ,কত না সুখ পাবে বাহির কল্পনার ,
আল্লাহ তায়ালা ,
নেককার মুমিনের জন্য রেখেছেন এমন পুরষ্কার ।


ফলবৃক্ষ ডাল ঝুকাবে ফল ডালেরী পরে ,
খাবে সকল জান্নাতবাসী তৃপ্ত সহকারে ।।


এমন সময় হরপরীরা আসবে খুশিমনে ,
মুগ্ধ মায়ায় করবে তোমায় মিষ্টি মধুগানে ।।


মহানবীর উম্মত হয়ে যাব ভাল কাজ করে ,
সুখ শান্তি ঘিরে ,তৃপ্তি পাব মরে ।।


নামাজ  ,রোযা নাইকো সেথায় ,
নেই কোন কাম ,,,,,
কেবল খাবার ,প্রেমপ্রীতি ,আনন্দ আরাম ।।