আজ এই বর্ষাধারায় তোমায় পড়ছে খুব মনে ,
রিমঝিম এই বৃষ্টিতে খুব ভিজতে ইচ্ছে করছে আমার ,
শরীরটা যেন শীতল হয়ে আসছে শীতল বাতাসে ,
মনে যেন লাগছে শিহরণ ।।


তুমি আজ নেই আমার পাশে ,
শুধু রয়েছে নিরবতা ,নিস্তবতা ,
কেউ নেই,আছি শুধু আমি ,
একাকীত্বের মাঝে বেঁচে আছি আমি ।।


আজ এই বাদলা দিনে নিশ্চয় তুমিও চিন্তিত ,
যদিও তুমি অন্যের হাত ধরে চলে গেছ ,
তোমার আপন সত্ত্বা তুমায় ঘিরে রয়েছে ,
তোমার সেই মিথ্যের মায়া তুমায় ,
আকলে আছে চারিপাশে ।।


আমিও বাঁচতে চায় তোমায় ছাড়া ,
চায় নিজের জীবন সাজাতে ,
মিথ্যে ভালবাসাই জড়াতে চায়না আমি ,,
চায়না আমি কোন মিথ্যে আশ্রয় ,
চায়না আমি কোন মিথ্যে ভালবাসা ।।