গুণে ধরা মন আমার ,
থাকেনা কিছু মনে ,সবি যায় ভুলে ...
চলে যাবে আমার সব কবিতা ,
হয়ত মুছে যাবে আঁকা, ক্যাম্পাসে তুলা ছবিটা ...


হয়ত পাব না ফিরে সবুজ মাঠে গোলেবসা আড্ডা ,
পাব না ফিরে দুষ্টু ক্যারাম খেলা ...
ক্যারাম গুটি লুকিয়ে ,করবনা ফাইজলামি তুকে রুখে ,
হয়ত আর বলব না ,তাকে দেখে খুচাবনা তুকে ।


হয়ত ক্লাসে ওর কথা বলে হাসাবোনা আর ,
এইভাবে স্কুল ,কলেজ জীবন পার ...
তবুও এসবের মাঝে থাকবি ,
আমার গুণে ধরা হৃদয়ে ,
শত ক্যাম্পাসে চারিদিকে দেখব তোদের চলাচল ,
পাবনা তোদের ,বিদায়ে চোখে আমার জল ...


শেষ সময়ে চাইবনা কোন আড্ডা ,
আর চাইব না ক্যারাম দাবা ....
একটা কথা বলব শুধু ,
মনে রাখবি সেই ফাইলামির মাঝে দুষ্টু অভিমান ,
অবুঝ ভালবাসা ...
ভুলে যাবি না স্মৃতিমাখা ক্যাম্পাস ,
আর ক্যারাম খেলা .......


আর বোধয় আর হাঁটা হবে না একসাথে ,
হবে না বলা ,দোস্ত আসছিস নাকি ??
হবে না বলা দোস্ত তুর _[!] আসলো আজ ?