একদিন সাদা কাফন পরে ,
যেতে হবে অন্ধকার কবরে . . .
তুমার সব কিছু পরে রবে দুনিয়াতে ।।
একটু ভাব মরণ কালে তুমার সাথে কি যাবে ,
যাবে একটুকরো সাদা কাপড় তাও সেলাই ,পকেট বিহীন ।।


যাবে না তিলে তিলে গড়া দুনিয়ার তাজমহল ,যাবে না বাড়ী ,গাড়ী কিংবা টাকা . . .
দুনিয়াতে করা কিছু ভাল কাজ মাটির স্তুপ হয়ে যাবে শুধু তোমার সাথে . . .


ঘুমোতে যাওয়ার পূর্বে হলেও মহান আল্লাহ রাব্বুল আলামিন কে স্মরণ করেন . .