বাঁচা মানে
(অহনা চক্রবর্তী)

বাঁচা মানে হোক বন্ধুত্ব,
প্রতি মুহূর্ত দারুন মজা,
বাঁচা মানে হোক নিত্য নতুন;
মনের মধ্যে মুক্ত খোঁজা ।


বাঁচা মানে হোক ভাবনা নবীন,
পুরনো ভালোটা সঙ্গে নিয়ে ,
বাঁচা মানে হোক ভীষন গভীর;
মানুষ কে চেনা মানুষ দিয়ে ।

বাঁচা মানে হোক নতুন সৃষ্টি ,
যে সৃষ্টি পাক চির-সম্মান ,
বাঁচা মানে হোক চেনা অচেনার;
ঘুচে যাওয়া যত রুরহ ব্যবধান ।


বাঁচা হয়োনা তোমার আমার ,
দুয়ে দুয়ে মিলে হয় যার চার ,
বাঁচা তুমি হও সারা দুনিয়ার ;
সকল কে দাও সম উপহার ।।