জীবন মানে
...............অহনা


জীবন মানে নতুন পাওয়া শুধু একটু হাসি।
জীবন মানে মনের মধ্যে স্বপ্ন রাশি রাশি।
জীবন মানে ভুলে থাকা জমা দুঃখ সব।
জীবন মানে নতুন করে তোমায় অনুভব।
জীবন মানে নতুন করে নিজেকে খুঁজে পাওয়া।
জীবন মানে এগিয়ে চলা, পালে নতুন হাওয়া।
জীবন মানে কাছে পাওয়া আবার নতুন করে।
জীবন মানে জেগে ওঠা ভালবাসার ভোরে।
জীবন মানে বুকের মাঝে শুধুই আমার মুখ!
দূরে থেকেও জাগিয়ে রাখা বেঁচে থাকার সুখ।
জীবন মানে মনের মধ্যে চৌরাশিয়ার বাঁশি,
আবার যেন বলতে চাওয়া ..."তোমায় ভালবাসি"।