বাংলা ভাষা
.........অহনা


বাংলার বুকে জন্ম আমার
বাংলায় কাঁদা হাসা;
বাংলায় ভাঙি, বাংলায় গড়ি,
বাংলা আমার ভাষা।


বাংলা আমার শৈশব আর
কৈশোর বাংলায়;
আমার মনের ভালোবাসা তাই
ফুটে ওঠে বাংলায়।


বাংলার সুরে ভাটিয়ালী আর
বাংলায় রাখালিয়া;
বাংলা মায়ের ঘুম পাড়ানিয়া,
বাংলায় জাগানিয়া।


বাংলার বুকে ফসল ফলাতে
বাংলায় গায় চাষা;
সোনালি ফসল তুলতেও ঘরে
সেই বাংলাই ভাষা।


বাংলায় লেখা শেষের কবিতা
বাংলায় ফরিয়াদ;
থাকবেই বেঁচে আমাদের ভাষা,
দুই বাংলার জেহাদ।।