আঁচর
অহনা চক্রবর্তী

লিখছি না তো কাটছি আঁচর,
পরছে কিছু বুকের পরে;
সেই আঁচরের আঘাত লেগেই,
এ মন থেকে রক্ত ঝড়ে।
রক্তে ভেজা তুলির টানে,
রাখছি ঢেকে মনের ক্ষত;
সংগোপনে সামলে রাখি,
চোখের জমা কাণ্ণা যতো।
তবু ও মুখে আসছে না নাম,
বহু যত্নের আড়াল থেকে;
ঘুমাও তুমি সেই পাঁজরে,
নিজে কে নিজে লুকিয়ে রেখে।
সামনে এসো সেদিন আবার,
আমায় যেদিন পড়বে মনে,
লিখবো  সেদিন আবার আমি,
শব্দে, ছন্দে, তোমার প্রাণে।।