সুখস্মৃতি
(অহনা চক্রবর্তী)


স্মৃতির চাদরে মুখ ঢেকে থাকা
পুরনো দিনের কথা,
কিছু যে জাগায় সুমধুর স্মৃতি
কিছু যে জাগায় ব্যাথা।
আজকে যখন থমকে দাঁড়াই,
স্মৃতির অতলে দুহাত বাড়াই,
মুঠি খুলে দেখি অমুল্য ধন
দুহাতে রয়েছে ধরা;
রেখে দিই তারে মনের গভীরে,
ভরে দিই তাকে আদরে আদরে,
ভুলে যেতে চাই পুরনো দিনের
সকল দুঃখ গাথা;
মনে শুধু রাখি সুমধুর স্মৃতি,
সুমধুর কিছু কথা।।