কবিতা
অহনা চক্রবর্তী
কবিতার জন্যে কবিতা নয়,নয় শুধু সে তোমার আমার,
কবিতা হোক শান্তির দূত; চিরশান্তি আনুক সবার।
কবিতা হোক শিশুর কোমল,নিষ্পাপ মুখে স্নিগ্ধ্য হাসি,
কবিতা হোক তরুণ দু চোখ; স্বপ্ন জড়ানো রাশি রাশি।

কবিতা হোকনা মধ্য বয়স, ক্লান্তি জড়ানো শরীর যার,
তার মধ্যেই যত্নে সাজান; বহু আদরের সে সংসার।
কবিতা হওনা বৃদ্ধ বেলা,বয়স এর ভার ভীষণ যখন,
অমরত্তের প্রত্যাশা নেই ;তবু বাঁচার ইচ্ছা প্রবল তখন।


তাই, কবিতার সাথে বেঁচে থাকা আজ,কবিতার সাথে মরণপার;
শান্তির দূত কবিতা সবার, ফিরে এসো তুমি বারম্বার।।