চাঁদ তারা মেঘ
(অহনা চক্রবর্তী)


ফুটফুটে জ্যোৎস্নায় ছটফটে চাঁদ ,
খিল খিল করে হাসে মানে নাতো বাঁধ।
সেই হাসি শুনে শুনে আকাশের তারা,
নেচে হেসে ভালবেসে হয়ে যায় সারা।
সেই নাচ হাসি দেখে কালো মেঘ যত,
লজ্জায় শরমেতে করে মাথা নত।
কান্নায় ঝড়ে পরে পৃথিবীর বুকে,
ভরে যায় তার বুক বৃষ্টির সুখে।
সে সুখের ছোঁয়া লাগে সকলের প্রানে,
ধুয়ে যায় যত গ্লানি বৃষ্টির গানে।।