সমর্পণ
অহনা চক্রবর্তী

নিজেকে দিলাম তোমার হাতে,
নতুন করে আজ প্রভাতে,
লও আমারে।


জমানো যত কান্না হাসি রাশি রাশি,
বুকের পরে;
নাও গো তারে নিজের করে
বেদন ভরে।


খেলা সাঙ্গ হলে তোমার,
নামিয়ে রেখো মিলনভার,  
বুকের পরে।


সাজিয়ে আবার নতুন করে,
রাখব বুকে নিবিড় করে,
যতন ভরে ।


এমন করেই চলুক খেলা,
দিবা রাত্র অলস বেলা; তোমার সাথে
উঠুক ভরে।।