রামধনু
(অহনা চক্রবর্তী)


বৃষ্টি শেষের রামধনু সে, সাতটি রঙে মেশা,
দিগন্তিকায় ছড়িয়ে দেয় ভালোবাসার নেশা।
নীরব চোখে তাকিয়ে দেখি রৌদ্র রঙের খেলা,
তারই সঙ্গে ভেসে চলে আমার গানের ভেলা।
হঠাৎ করে মিলিয়ে যায় রঙের রেখাখানি,
মেঘবালিকা আমার পানে দেয় যে হাতছানি।
বলে হেসে, "থামাও কেন তোমার গানের ভেলা"
আমি বলি, "সাঙ্গ যে ভাই রৌদ্র রঙের খেলা,
আবার আমি বাইবো ভেলা বৃষ্টি দিনের শেষে,
রৌদ্র রঙের খেলা যেথায় দিগন্তিকায় মেশে।"