আমার সারাদিন
...............অহনা
তুমি আমার উত্তাল দিন , ব্যাস্ত দুপুর, ক্লান্ত সন্ধ্যা,
প্রতি মুহূর্তে তুমি আমায় স্নিগ্ধ্য করা রজনিগন্ধ্যা।
যাচ্ছে কেটে আমার যেদিন তোমায় বুকে লুকিয়ে রেখে,
জানি আমি দেখছ আমায় সেই পাঁজরের আড়াল থেকে।
প্রতিটা দিন দেখছি তোমায় অমল আলোয় নতুন করে,
দিচ্ছ ভরে তোমার যে সুর আমার কণ্ঠে উজার করে।
দেখা না দেখায় উঠছে ভরে আমার শব্দ গানের খাতা,
এই জীবনের স্নিগ্ধ্য ছায়া দিচ্ছে তোমার হাতের পাতা।
যেদিন আমি থাকব না আর দুরন্ত কোন ঝড়ের রাতে,
সেদিন ও জেনো থাকবে আমার এই দুটি হাত তোমার হাতে।।