পদ্য
......অহনা


জীবন খাতার ছিঁড়ছি যে পাতা
লিখছি তাতে যে পদ্য,
কিছু তার মরে অচিরেই আর
কিছু জন্মায় সদ্য!


কালি কাগজের হিজিবিজি মেখে
মনের কথা টা ব্যক্ত,
মাথা দাড়ি নেড়ে বিদ্বান বলে
কবিতা বোঝাটা শক্ত!


আবেগ পাথরে শানাই কলম
মনের ঘরটা ছারখার,
মাঝে মাঝে ভাবি চলছে তো বেশ,
বেশি কি বা আছে বলবার!


এই ভাবে পাতা ছিঁড়তে ছিঁড়তে
জীবনের পাতা শেষ,
চলছে চলবে বিন্দাস ভাই
আমরা তো আছি বেশ!!