হোলি
.........অহনা


চার অক্ষরে হোলিখেলা
আর দুই অক্ষরে দোল
ফাগের রঙেতে মাতরে সবাই
বল রে হরিবোল।


রক্ত শিমুল লালচে পলাশ
মাতল সবার মন,
ঘরের বাইরে আয়রে সবাই
ছেড়ে আয় গৃহকোন।


রঙের ঝর্না ধারায় ভরুক
দুদিনের অবকাশ;
মনের রঙের রেশ টা থাকুক
প্রতিদিন বারোমাস!!