অরূপ রতন
...............অহনা


অন্ধকারের অতল হতে
খুঁজে ফেরে মন অরূপ রতন  
স্মিত হেসে বলে বিধাতা পুরুষ
"ভালো করে দেখ খুঁজে তোর মন!
হয়তো সেখানে খুঁজলে পাবি
যে ধন সেখানে রয়েছে গোপন!"
ক্ষণিক চকিতে আলো আঁধাররিতে
মনের গভীরে দিই যে উঁকি
দেখি মৃদু হেসে বরাভয় বেশে
আছেন  দাঁড়ায়ে সে জন একাকী।