রাতজাগা
...............অহনা


জাগছি আজকে তোর সাথে রাত
তারাদের চোখে ঘুম;
দূরে জেগে আছে চাঁদের পাহারা
দিগন্ত নিজ্ঝুম।


স্বপ্নেরা আসে ছায়াপথ ধরে
পৃথিবীটা শুনশান;
আমাদের জমা না বলা কথায়
রাত্রিটা খানখান।


রাতভোর হলে চাঁদের নালিশে
জেগে ওঠে সূর্য;
আমরাও ফিরি জীবনে আবার
বাজে রণতূর্য।।