দিনবদল
(অহনা চক্রবর্তী)


দিনবদলের স্বপ্ন আমার আগেও ছিল আজও আছে
যেদিন আমরা তোমরা মিলে একই বাঁচা সবাই বাঁচে
যেদিন আকাশ বাতাস জুরে সমস্ত রঙ খেলবে হোলি
কেউ হবেনা আর কখনো বিশেষ কোনও রঙের বলি
আসুক সাম্য জাগুক আশা সব মানুষের আয়ে ব্যায়ে
সব ঘরেতে সব কটি পেট বাঁচুক দুমুঠো অন্ন খেয়ে
যদিও জানি আসবেনা আর এমন একদিন নতুন করে
তবুও কেন ছাড়ব আশা স্বপ্ন দেখি দুচোখ ভরে।।