দামিনী( স্নেহা সিং পান্ধ্যা দিল্লি গনধর্ষণ এর ওপরে লেখা)
অহনা চক্রবর্তী

একই সূর্য আকাশে আজ ও
এক তারারাই জ্বলবে আবার
নিয়ম কানুন পালটাবে কি?
সে প্রশ্ন তাই একটু ভাবার।


দমকা হাওয়া লাগল পালে;
উঠল দুলে হাজার তরী।
সব কিছু সব যাবেই ভুলে,
ঝড় টা শুধু থামার দেরী।

কিন্তু মাঝি হাল ছেড়োনা,
কাঁপন টা কে বাঁচিয়ে রাখো।
যতই ঝড়ের রাত্রি আসুক,
হালটা কে ঠিক ধরতে শেখ।


পালটাবে না সব কিছু ভাই
উত্তর টা তো সবারই জানা
কিন্তু চেষ্টা বজায় রাখার
বিশেষ কিছু নেই তো মানা।


সমস্বরে আওয়াজ তোল,
আঘাত হানো একসাথে সব।
সরকার রাজ জাগুক এবার,
কত দিন আর থাকবে নীরব??