চলে এসো যদি মনে পড়ে......  

যদি মনে পড়ে আবার কোনদিনও
যদি অবকাশ পাও ; যদি মন কাঁদে
চলে এসো, আমি আজও তোমার অপেক্ষায় ।

কেন যে এসেছিলে সেদিন তা
স্পষ্ট হয়না আমার কাছে আজও ; যেটা স্পষ্ট হয়
সেটা ভাবতে বড় কষ্ট হয়
কারণ আমার মনের সায় মেলেনা তাতে।  


পাগল হয়ে উঠছিলে প্রতিরাতে  
বলেছিলে দেখা করতে চাও সেই মুহূর্তেই,
দেখা করার অদম্য ইচ্ছেয় সব কিছু ভুলে ছুটে
গেছিলাম তোমার কাছে
ছারখার হয়ে গেছিলো আমার সব কিছু,
নিঃস্ব হয়েছিলাম সেদিন,
তোমার ভালোবাসার কাছে!

তোমায় দেখার পরে বুঝেছিলাম ভালোবাসা
মানুষ কে কতো অসহায় করে দেয়।  


তারপরেও অসহায় হয়েছিল কতো রাত,
প্রশ্ন করেছিলাম ,'ছেড়ে যাবেনা তো কোনদিন'
উত্তরে বলেছিলে ‘প্রশ্নই ওঠে না' লেখায় এসেছিল
সে উত্তর, তোমার মুখ দেখতে পাইনি তখন ,
তাই বুঝতেও পারিনি নিষ্ঠুর হাসিটা কে হাসলেন,
আমার ভগবান না তুমি।


তারপরে হঠাৎ ই সব শেষ,
যত দিন গেছে বুঝিয়ে দিয়েছ অবহেলা,
মন নিয়ে খেলা কাকে বলে, হয়তো নতুন মুখের অন্বেষণে
তখন আবার; দূর থেকে দূরে সরিয়ে দিয়েছ
একটাই প্রশ্ন শুধু আজও জাগে মনে
সত্যি ই কি ভালবেসেছিলে একদিনের জন্যেও?  
নাকি আরও পাঁচটা খেলার মতো এটাও
একটা খেলা ছিল তোমার?


তোমার ভালবাসা,কামনা, বাসনা, লীন হোক
শত শরীরে, মনে।
তবু যদি মনে পড়ে কোনদিনও চলে এসো,    
যদি কখনও একা লাগে চলে এসো
আমার ভালবাসা তো শুধু তোমারি জন্যে ;
আমি যে তোমায় ভালবেসেছিলাম,
আর আজও ভালবাসি।