আর কত......


রাজনীতি আর কত হবে বল
কত হবে বলিদান,
কবে হবে এই বর্বরতার
আন্তিম সমাধান?


কেউ কি জাগোনি
কেন আজও ঘুম  
এটাই  কি গণতন্ত্র
মানুষ হয়েই জেগে ওঠ আজ
শেখাও বাঁচার মন্ত্র


জানি আজ লেখা
কাল হবে ঠোঙা;  
মনে মনে শুধু
মিছে কল্পনা,


বাঁচার তাগিদে বাঁচার আশায়  
আমরা যে পরিশ্রান্ত,  
বুঝে নিতে হবে আজকের দিনে
এটাই যে গণতন্ত্র।