কথার কথা ......
অহনা চক্রবর্তী


কিছু কথা আজীবন রয়ে যায়
বলার বাকী;
কিছুবা আবার মনের গভীরে
বাঁচতে থাকে একাকী;
কিছু কথা ঝড় হয়ে কাঁপায়
উদাসীন অন্তর;
কিছুবা আবার ভীষণ ব্যাথায়
হঠাৎ করেই নিথর;
কিছু কথা মনের অজান্তে দুফোঁটা
চোখের জল;
কিছুবা আবার জাগায় আশা, ফেরায়
হারানো মনের বল;
এমনই কিছু কথা রয়ে গেছে বলার বাকী
আজ তোমার আমার;
যে কথা বলার জন্যে আজ, এক নিমেষে
এক পৃথিবী ছাড়।