আমার রবীন্দ্রনাথ
.....................অহনা


তোমার কাছেই প্রথম পাওয়া জীবনে সহজপাঠ,
তোমার সাথেই পেরিয়ে যাওয়া তেপান্তরের মাঠ,
তোমার সাথেই বেড়ে ওঠা বীরপুরুষ হয়ে
তোমার চেতনায় জেগে ওঠা আজকে মানুষ হয়ে।


ধীরে ধীরে তোমার সাথে বাড়ল পরিচয়,
গীতবিতান, বলাকা, পুনশ্চ জীবন গীতিময়;
তোমার সাথেই প্রথম প্রেম ,আর শেষের কবিতা,
যে অনুরাগে আমি লাবন্য,  তুমি যে আমার মিতা।


জীবন কখনো হয়না শূন্য, তুমি যে সেথায় ভরা
প্রতি মুহূর্তে সামলে নিয়েছ জীবনের ওঠা পড়া,
দিনবন্ধু, দয়াসিন্ধু, তুমি যে প্রেমনাথ,
নতজানু হয়ে প্রনাম জানাই, হে রবীন্দ্রনাথ।