ছোট্ট প্রশ্ন


ছোট্ট সোনা ভাবে, ফুলে গন্ধ থাকে কোথায়,
ফুলেদের মা গন্ধটা কে কোন খাঁজেতে লুকায়,
কোন পরাগে, কোন ভাঁজেতে, লুকিয়ে থাকে গন্ধ;
নাকি কোন কৌটো ভরে ফুলের ভিতর বন্ধ!
নিজের মনেই প্রশ্ন করে, মন কে দিয়ে নাড়া।
মা হেঁকে বলে, "ঘরে আয় তুই শেষ হয়নি পড়া।"