আজব জীবন...


কি আজব দেশে ভাই করছি যে বাস,
কোথাও শান্তি নেই পদে পদে ত্রাস।
বাচ্ছারা স্কুলে গিয়ে নয় আজ সেফ,  
কাগজেতে প্রতিদিন প্রথমেই রেপ,
দাদা দিদি থেকে সব হঠাৎ হয় নেতা,
ভাবে সবে আমি হব জনতার ত্রাতা,
নেতা হয়ে ভাবে তারা করিবেন ত্রান
আম জনতার বাঁচা হয় পরেশান।
মামা গুলো ঘুষ নেয় রাজপথে নেমে,
             (আর মহান   পতিদেব রা!!)
পতিদেব দেহ খোঁজে পরকীয়া প্রেমে;
তাও যদি প্রেম হয় তবু মানা যায়,  
             (আহ কি যে বলেন আপনি!! )
"ধুর বাপু একমুখ রোজ দেখা দায়!"
আছে তাই ফেসবুকে নন্দিত মুখ
মাঝে মাঝে আনকোরা খুঁজে নিয়ে সুখ!