তোমার চোখ শুধু আমার চোখ দেখেছিলো,
আমার চোখ খুঁজেছিল আশ্রয়।


তোমার ঠোঁট আমার ঠোঁট ছুঁয়েছিল,
আমার ঠোঁট চেয়েছিল প্রত্যয়।


তোমার হাত আমার শরীর ছুঁয়েছিল,
তোমার অজান্তে যা ছিল আমার সত্তা।


সেদিন তুমি ছিলেনা আমার, আজও নও!
তবু তোমার নামেই রাত জাগে আজও বাসবদত্তা।