মেঘবালিকা আজকে তুমি শুধু আমার হও,
দোহাই তোমার আজ তুমি আর কারোর নও।
সবাই তোমায় নিয়ে নানা কথা লিখছে ভারী ভারী;
সব লেখা যে ভাল্লাগে না,
বিশ্বাস করো, একটুও আমি করছিনা বাড়াবাড়ি।


আচ্ছা তুমিই আমায় বোলো
তোমারও কি এটাই লাগে ভালো?
শুধুই বৃষ্টি, শুধুই জল, চোখের কোনে শুধু টলমল,
আর কাজ কর্ম না করে শুধুই মেঘের কোলেতে  বসা
আর মাঝে মধ্যে ইচ্ছা হলে রঙ্গিন প্রেমেতে ভাসা?
সত্যি বলো ভালো লাগে?


তোমায় আমি সাজাব আজ এক কর্পোরেট নারী,
দেখো একবার এই রূপেতেও তোমায় মানাবে ভারী।


ব্যস্ত আঙ্গুল ছোটে কীবোর্ডে আর দৃপ্ত চোখে মনিটর,
তার  মধ্যেই টুকরো মেসেজ ভরসা  মেসেঞ্জার!
তার সাথে আছে মেয়ের পড়া, ম্যানেজ হোম মিনিস্ট্রি,
ঠিক করে ফেলা ছেলের টিচার, ফিজিক্স বা কেমিস্ট্রি।


চোখের জলের বন্যা আছে, যদিও আভাস পাবেনা কেউ,
বুকে জেগে থাকে মহাসেন, সাথে দস্যি দামাল ঢেউ।


তার মাঝেতেই  রবি ঠাকুর মনে তে গুনগুন,
মনের নানান ইচ্ছা তোমার কেউ বাঁচে,তো কেউ খুন।


তার মাঝেতেই সময় করে ভালবাসাতে বাঁচা
নিয়ম করে প্রতিদিন বলা "ভালো থেকো ভালবাসা।"