ভালবাসি দেখতে ছোট্ট গাছের
হাওয়ায় মাথা নাড়া।
ভালবাসি পু৺ততে বাড়ীর দাওয়ায়
ছোট্ট একখান চারা।


ভালবাসি ঢালতে নিয়ম করে
ছোট্ট এক মগ জল।
ভালবাসি দেখতে দুনিয়া সবুজ
প্রানেতে ঝলমল।


ভালবেসো সব্বাই বাগান জোড়া
সবুজের সমারোহ।
মনে রেখো সব্বাই ব্যস্ততা তেও
সে সবুজ বিদ্রোহ।


যেন ছোট্ট চারা শুধু গাছই নয়
ছোট্ট এক খানা প্রান।
সেই ছোট প্রান বাঁচলে তবেই
এ পৃথিবীর বাঁচবে জান।


আজ বাঁচাও সবুজ, জাগাও সবুজ
ঘোচাও হিংসার রেশ।
মনের সবুজ বাঁচলে তবেই
বাঁচবে এ  পরিবেশ।