আমার দিন কেটে যায় সহজিয়া ভুলে,
আমার রাত্রি জাগে জাহাজি মাস্তুলে!
জানি যদিও তুমি আমায় গেছো ভুলে,
বলো তাতে কিবা আসে কিবা যায়?


আমার মনের তটে আজও তোমার নাম,
তোমার নামেই রাঙা ভালোবাসার খাম!
যে নাম কাঁদায় আমায় আজও অবিশ্রাম,
বলো তাতে কিবা আসে কিবা যায়?


বুকের পাঁজর ভেঙ্গে আজ যে ধ্বংসস্তুপ,
জমা অভিমানের কানাকানি চুপচুপ!
এ মন দেখতে যে চায় আজও চেনা মুখ
বলো তাতে কিবা আসে কিবা যায়?


তোমার মন পেয়েছে আজকে অন্য মুখ,
যদিও চেয়ে থাকায় আমার আজও সুখ!
আগুন যদিও জ্বলে পোড়া এ মন টায়,
বলো তাতে কিবা আসে কিবা যায়?


আজ কে বড় বেরঙ্গীন আমার গোধূলি,
চুরি হয়েছে মনের সকল রঙ তুলি!
এমন কে বুঝিয়ে রাখাই আজ যে বড় দায়
বলো তাতে কিবা আসে কিবা যায়?