বর্ষা আমার মনের মাঝে
বর্ষা আমার প্রানে,
বৃষ্টির সেই টাপুর টুপর
বাজছে আমার কানে।

বর্ষা আমার প্রানের মাঝে,
বর্ষা আমার গানে।
বর্ষা আমার পাগল মনে,
বর্ষা মাঠের ধানে।


বর্ষার এই মধুর ছোঁয়ায়
সবুজ সারা দেশ,
কখন যেন মিলিয়ে না যায়,
এই সবুজের রেশ।।