(আজ এই আসরের আমার ১০০ তম কবিতা, বহু জায়গায় লিখেও এখানে লেখার
একটা আলাদা উন্মাদনা নিজে অনুভব করি সর্বদা, একদিন এই আসরের বন্ধু দের সাথে
দেখা না হলেই কেঁদে ওঠে মন, কিন্তু কি অদ্ভুত কেউ কারোর ছবি অব্দি দেখিনি, কয়েকজন
ছাড়া, আমার আজকের এই কবিতা শুধু মাত্র এই আসরের সব কবি ও অকবি বন্ধু দের জন্য
যারা ক্রমাগত পাশে থেকে এই ১০০ তম কবিতায় পৌঁছানর ভরসা দিয়ে এসেছেন। তাদের প্রতি
অনেক শ্রদ্ধ্যা ও ভালবাসা ও ক্রিতজ্ঞতায় এই কবিতা তাদের সকলের জন্য উৎসর্গীকৃত।)


আজকে আমার এই আসরের কবিতা একশত
ভালবেসেছি তোমাদের সবে,এসছি কাছে যত।


বন্ধু সুবীর হাত ধরে আনে প্রথম এই বাসায়
বন্ধুবরের ভালবাসা আজও আমায় ভাসায়।


আসার পরেই বাংলা দিবসে সেরা দশেতে স্থান,
মহামান্য অ্যাডমিন দেন আমায় সে পরম সম্মান।


ধীরে ধীরে পরে তোমাদের সাথে একে একে পরিচয়,
না না ব্যস্ততা পিছনে ফেলেও জীবন কবিতাময়।


কজন কেই বা চিনি বলো আজ কজনকেই বা জানি,
শুধুমাত্র লেখনি দিয়েই মনে মনে জানা জানি।


তবুও একদিন দেখতে না পেলে মনে জমে হা-হুতাশ,
বেঁচে থাক এই চাওয়া পাওয়া টুকু প্রতিদিন বারোমাস।


কার নাম নিয়ে শ্রদ্ধ্যা জানাব, কাকে বা জানাব প্রণাম,
মনের ভাষা কবিতায় বাঁচুক, কবিতায় জানাই সেলাম।