(সেলাম জানাই এই মানুষ গুলো কে যারা
এই তুমুল বিপর্যয়ের মাঝে নিজেদের জীবন বিপন্ন করে,
নিজেদের সংসার কে তুচ্ছ করেও এসে দাঁড়িয়েছেন আর্ত, অসহায়  
মানুষ গুলোর পাশে,এ লেখা আমাদের সেই ভারতীয় জওয়ান
দের জন্য উৎসর্গীক্রীত)    


ঝাপটায় পাতা, উপড়ায় হাজার গাছ।
দারুন ঝঞ্ঝা, ঝাপসা উইন্ডস্ক্রিনের কাঁচ।
হাজার আর্তের সকরুণ হাহাকার;  
কতো প্রান গেলো, কতো মন ভেঙ্গে আজ চুরমার।
চাপা পড়ে সভ্যতা, আধুনিকতা, আধ্যাত্মিকতা,
বিশ্বাসের পাতলা চাদর;
কতো সহস্র লাশের ভারী কম্বলে,উগ্র হয়ে ওঠে
হাওয়ার আতর।


মুহূর্তে দেবভূমি রূপান্তরে মহাশ্মশান,
তবু আশা জাগায় কতিপয় জেগে থাকা মহাপ্রান!
হাসি মুখে হেনে নিজের পরিবারে শত সহস্র বাণ,
কঠিন হয় চোয়ালের পেশী, রুদ্ধ হয়ে আসে শ্বাস,
তবু হাসি মুখে লড়ে যান তাঁরা।
বিপন্ন করেও নিজেদের জান,
করে যান আর্তের ত্রান।
জাগে জয় জওয়ান।  
সেলাম ভারতীয় জওয়ান।