আমার শহরে আজ ভেঙ্গেছে আকাশ
রাস্তাঘাট কাদা জল;
নিয়ম করেই সেই একই দিনে,
মেট্রোও হয়েছে বিকল।


আমার শহরে আজ ভেঙ্গেছে আকাশ,
পথঘাট আজ বেসামাল;
একই ছবি সেই আবার দেখা,
ঘরমুখো মানুষ বেহাল।


আমার শহরে আজ ভেঙ্গেছে আকাশ
রাস্তা জুড়ে হাঁটুজল;
খেলায় মেতেছে যত পথের যীশু,
সুইমিং পুল ঘোলাজল।


আমার শহরে আজ ভেঙ্গেছে আকাশ
ভেসে গেছে আমার শহর;
মনের কবিতা লেখা মনের পাতায়
নেই তার কোনো অবসর।