একখানা মেঘ হঠাৎ আমায় বলল সেদিন ডেকে
"কোথায় ছিলি কতদিন ধরে দেখছি না যে তোকে?"
ভেবে বললাম "হয়তো ছিলাম তোর বুকেরই পাশে,
হয়তো কোন শালুক পাতায়, মাঠের দূর্বা ঘাসে!
দেখতি খুঁজে একটু নাহয় নিজের এলো চুলে,
যেখানে আমায় লুকিয়ে ছিলি নিজেই মনের ভুলে!!