কথা কিছু মিলে যাক আজ বৃষ্টি ধারায়,  
যেভাবে মেঘের কোলেতে মেঘ নিজেকে হারায়;


যেভাবে পদ্মপাতার বুকে জল মুক্ত টলটল,
সেভাবে না বলা কথায় হোক রাত্রি ঝলমল;


যেভাবে নীরব আলোয় দীপাবলি জোনাকি সাজায়,
সেভাবে যতো না বলা কথা যেন আজ তোমাকে জ্বালায়।


২৮.০৬.২০১৩**