(লেখাটা একটা সংলাপ দুজনের,
প্রথম টি শুরু করে ছেলেটি,
দ্বিতীয় স্তবক মেয়ে টি এইভাবে পড়তে হবে)


তুমি রোজের ইচ্ছা গুলো
ভীষণ ভাবে জড়িয়ে থাকা
হাতের মাঝে আঙ্গুল দিয়ে
ধুলর আলোয় স্বপ্ন দেখা।


তুমি আমার মুক্ত আকাশ
আমার মনের শেষ সীমানা
যার মাঝেতে উড়তে গিয়ে
হারায় মনের ইচ্ছেডানা।


তুমি ভীষণ একলা হলে
ধরতে পারি জাপটে বুকে
সেখান থেকেই সন্ধ্যে নেমে
মিশছে শিরায় দুঃখে- সুখে


তুমি আমার সারাটা সকাল
মেঘলা দিনের ভৈরবী তান,
তুমি আমার বৃষ্টি ভেজা
নেশায় লাগা রবীন্দ্র গান।


তুমি আমার শেষ চুমুকে
ধোঁয়ার বেশে সপ্ত-কাহন
চোখের কাছে লুকিয়ে রাখা
গল্প লেখো আজকে যেমন।


তুমি আমার বিষের বাঁশি
মনের মধ্যে ভরছ যে সূর
তুমি মনের অনেক কাছের
চোখের দেখায় অনেকটি দূর।


তুমি শুধই তোমার মতো
আমার কাছে আয়না দেখা,
তুমি মানেই আমার আমি
আকাশ ভেঙ্গে বৃষ্টি মাখা।


০১/০৭/২০১৩**