উষ্ণতা আজ মনের গভীরে
দ্বিধা বন্ধনহীন,
উষ্ণ হওয়ার ইচ্ছা গুলো
আজকে বড় স্বাধীন।


উষ্ণতা আজ উড়ছে হাওয়ায়
পুড়ছে সবুজ মন,
উষ্ণতা আজ আমার লেখাতে
জ্বলছে কালি কলম।


উষ্ণতা আজ মাখছে মানুষ
তছনছ বিশ্বাস!
উষ্ণতা ভরা আলিঙ্গনে
প্রেমহীন সহবাস!!